সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটের উদ্যোগে বর্নাঢ্য র‍্যালী ও অভিভাবক সমাবেশ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  মাওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার টাকা টাঙ্গাইলে বেপরোয়া গতির বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল সিএনজি যাত্রীর প্রাণ ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানে লড়ছেন ;মিনা লিপি মাভাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের শরবত পান করালেন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন মধুপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত টাঙ্গাইলে কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা জেলা প্রশাসন ও বি আর টি টাঙ্গাইলের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালিত
মির্জাপুরে এক পরিবারের পাঁচ জনসহ ছয়জন করোনা পজেটিভ

মির্জাপুরে এক পরিবারের পাঁচ জনসহ ছয়জন করোনা পজেটিভ

প্রতিদিন প্রতিবেদক মির্জাপুর: মির্জাপুরে একই পরিবারের পাঁচ জনসহ মোট ছয় ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩০ জন। মঙ্গলবার (২৬ মে) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম।

আক্রান্তরা হলেন, উপজেলার লফিতপুর ইউনিয়নের টাকিয়াকদমা দক্ষিণপাড়ার একই পরিবারের ব্যক্তি (৩৫), তারঁ স্ত্রী (২৭), ছোট ভাইয়ের স্ত্রী জিয়াসমিন (২৮), বোন জামাই (৪৫) ও ভাগ্নে (২০)। অপর ব্যক্তি উয়ার্শী ইউনিয়নের (৪০)।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিস সূত্র জানান, গত ১৯ মে ২০ জন এবং ২১ মে ১৫ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠায় স্বাস্থ্যকর্মীরা। এর মধ্যে উপজেলার টাকিয়াকদমা দক্ষিনপাড়া গ্রামে স্বামী-স্ত্রীসহ একই পরিবারের ৫ জন এবং উপজেলার উয়ার্শী ইউনিয়নের এক ব্যক্তি করোনা পজেটিভ রিপোর্ট আসে।

এদিকে ঈদ-উল ফিতরের দিন সোমবার এক পুলিশ সদস্যসহ ৬ জন এবং মঙ্গলবার একই পরিবারের ৫ জনসহ ৬ ব্যক্তি করোনা আক্রান্ত হওয়ার খবরে মির্জাপুরের সর্বত্র আতঙ্ক বিরাজ করছে বলে জানা গেছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক জানান, আক্রান্তদের বাড়িসহ আশপাশের বাড়ি লকডাউনের কার্যক্রম শুরু হয়েছে।

স্বাস্থ্যকর্মীরা মির্জাপুর থেকে এ পর্যন্ত ৬৯৫ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠিয়েছেন। এর মধ্যে ২১ মে পর্যন্ত ৬৪৯ জনের রিপোর্ট পাওয়া গেছে। এদের মধ্যে একজন সংবাদকর্মী, এক পুলিশ সদস্য ও একজন স্বাস্থ্যকর্মীসহ ৩০ জন করোনা পজিটিভ হয়।

এদের মধ্যে করোনা পজিটিভ ৫৫ বছরের এক মহিলার মৃত্যু হয়েছে। দুইজন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। অন্যরা হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম বলেন, ঢাকা ও গাজীপুর জেলার সীমান্তবর্তী হওয়া এবং মানুষ সচেতন না হওয়ায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। সংক্রমন রোধে সামাজিক দুরত্ব বজায় রেখে চলার জন্য তিনি উপজেলাবাসীকে আহবান জানান।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840